1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

আর্থপিডিয়া গ্লোবালের উদ্যোগে মাসিক সুরক্ষা ব্যাংক প্রদান

হবিগঞ্জ প্রতিনিধি : সারা বিশ্ব যখন একত্র হয়ে ইউএন ওমেন বা জাতিসংঘ লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতাবিষয়ক সংস্থার সিক্সটিন ডেইজ অফ অ্যাক্টিভিজম পালন করছে আর্থপিডিয়া গ্লোবাল তখন একই সাথে ভিন্ন ভিন্ন আয়োজন করে যাচ্ছে। যার মধ্যে রয়েছে, গুড টাচ ব্যাড টাচ ক্যাম্পেইন, মবহফবৎ-নধংবফ ভায়োলেন্স ক্যাম্পেইন, মাসিক স্বাস্থ্য সুরক্ষা নিয়ে সচেতনামূলক ক্যাম্পেইন, মাসিক সুরক্ষা ব্যাংক স্থাপনা সহ নানান কর্মসূচি।

 

সম্প্রতি হাজী ইয়াসিন সরকারি প্রাথমিক বিদ্যালয় গুড টাচ ব্যাড টাচ ক্যাম্পেইন সফলভাবে সম্পন্ন করা হয় এবং ডিসিপি হাই স্কুল চুনারুঘাটে মবহফবৎ-নধংবফ ভায়োলেন্স ও মানসিক স্বাস্থ্য সুরক্ষা ক্যাম্পেইন করানো হয়। পাশাপাশি মাসিক সুরক্ষা ব্যাংক প্রদান করা হয় এবং এর সাথে স্যানিটারি ন্যাপকিন দেয়া হয় যাতে করে স্কুলের শিক্ষার্থীরা মাসিক চলাকালীন সময়ে কোন ধরনের অসুবিধায় যেন পড়তে হয় না এবং স্কুল বন্ধ না দেয়। এসময় উপস্থিত ছিলেন, ডিসিপি হাই স্কুলের প্রধান শিক্ষিকা তইয়বা খাতুন সহ সকল শিক্ষকবৃন্দ।

এছাড়াও আর্থপিডিয়া গ্লোবাল বিভিন্ন সামাজিক কাজ করে যাচ্ছে। যার মধ্যে রয়েছে- নারীর ক্ষমতায়ন, লিঙ্গ সমঝোতা, শিক্ষা, জলবায়ু, মাসিক স্বাস্থ্যসুরক্ষা, সেল্ফ ডিফেন্স ট্রেনিং, স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং সহ বিভিন্ন সামাজিক বিষয় নিয়ে সচেতনামূলক ক্যাম্পেইন, গুড টাচ ব্যাড টাচ ক্যাম্পেইন, শিশু ধর্ষণ, শিশু নির্যাতন, ডমেস্টিক ভায়োলেন্স, মবহফবৎ-নধংবফ ভায়োলেন্স, বাল্যবিবাহ, মাদকবিরোধী সহ নানান ক্যাম্পেইন।

আর্থপিডিয়া গ্লোবালের সভাপতি সৈয়দা নাজনীন আহমদ সিলভী বলেন, আমাদের দেশে বিগত বছরগুলো থেকে এই বছরে মাসিক চলাকালীন সময় শিক্ষার্থীদের অনুপস্থিতির হার বেড়ে গেছে। এই সমস্যার সমাধানের জন্য আর্থপিডিয়া গ্লোবাল এ ধরনের কর্মসূচি ও প্রকল্প নিয়ে কাজ করে যাচ্ছেন। আমরা চাই আমাদের এই কাজগুলোর সাথে যেন সবাই সংযুক্ত হন এবং সহযোগিতা করেন। আমরা সবাই সবার জায়গা থেকে একটু চেষ্টা করলে এ সমাজটাকে সুন্দর করে গড়ে তুলতে সক্ষম হব ইনশাল্লাহ।

 

     এই ক্যাটাগরীর আরো খবর